সেভিয়াকে গুঁড়িয়ে বার্সার কোপা দেল রে জয় - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Sunday, April 22, 2018

সেভিয়াকে গুঁড়িয়ে বার্সার কোপা দেল রে জয়


শিরোপা নির্ধারণী লড়াইয়ে রাতে দুর্দান্ত এক জয় তুলে নিয়েছে বার্সেলোনা। নির্ধারিত ৯০ মিনিটে সেভিয়াকে ৫-০ গোলের ব্যবধানে হারায় ভালবার্দের শিষ্যরা। আর তাতেই টানা চতুর্থবারের মতো কোপা দেল রে শিরোপা উঠে বার্সার ঘরে।
এদিন ম্যাচের শুরু থেকেই দারুণ খেলতে থাকে টিম বার্সা। প্রথমার্ধেই ৩-০ গোলে এগিয়ে যায় ভালবার্দের শিষ্যরা। দ্বিতীয়ার্ধে আরও ২ গোল হজম করে সেভিয়া। 
সেভিয়ার জালে প্রথমার্ধের ১৪ মিনিটে প্রথম বল জড়ান লুইস সুয়ারেজ। কুতিনহোর পাস থেকে গোল করেন তিনি। এরপর ৩১ মিনিটে আর্জেন্টাইন গোলমেশিন মেসি দ্বিতীয় গোল করে স্কোরলাইন ২-০ তে নিয়ে যান। আন্দ্রেস ইনিয়েস্তা-জোর্দি আলবার সমন্বিত আক্রমণ থেকে পাস পান আর্জেন্টাইন তারকা। দলকে ৩-০ গোলে এগিয়ে নেন সুয়ারেজ, ম্যাচের ৪০ মিনিটে দারুণ এক গোল করেন তিনি। সুবিধাজনক জায়গায় মেসিকে পেয়ে তাকে পাস দেন সুয়ারেজ। এরপর ডি-বক্সের ভেতরে সুয়ারেজকে ফিরতি পাস দেন মেসি। বল জালে জড়াতে কোনো ভুল করেননি উরুগুইয়ান স্ট্রাইকার। 
তবে এই ম্যাচে সবার চোখ ছিল ইনিয়েস্তার দিকে। বার্সার হয়ে নিজের শেষ ফাইনালকে স্মরণীয় করে রাখতে তার যে একটা গোল দরকার। দ্বিতীয়ার্ধে নেমে সে কাজটিই করেন স্প্যানিশ তারকা। ৫২ মিনিটে তার গোলে ৪-০ তে এগিয়ে যায় বার্সা। এবারও বল বানিয়ে দেন মেসি। আর ম্যাচের ৬৯ মিনিটে ম্যাচের শেষ গোলটি করেন কুতিনহো। পেনাল্টি থেকে গোল করে দলের ব্যবধান ৫-০ তে নিয়ে যান তিনি।
উল্লেখ্য, ১৯৮০ সালের পর কোপা দেল রে ফাইনালে সবচেয়ে বড় ব্যবধানে জয় এটি। 

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here