ট্রাম্পের প্রচারণা শিবির, রাশিয়া, উইকিলিকসের বিরুদ্ধে মামলা - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, April 21, 2018

ট্রাম্পের প্রচারণা শিবির, রাশিয়া, উইকিলিকসের বিরুদ্ধে মামলা

মার্কিন নির্বাচনে ডোনাল্ড ট্রাম্পের বিজয়ের পার থেকেই শুরু হয় নানা সমালোচনা-গুঞ্জন। বার বার প্রশ্নের সম্মুখীন হয় রাশিয়া। এরই মধ্যে গোপন নথি ফাঁস করে আলোচনায় আসে আলোচিত ওয়েবসাইট উইকিলিকস। তারই জের ধরে এবার যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনের দৌঁড়ে হিলারি ক্লিনটনকে ক্ষতিগ্রস্ত করার দায়ে ট্রাম্পের প্রচারণা শিবির, রাশিয়া ও উইকিলিকসের বিরুদ্ধের মামলা করেছে ডেমোক্রেটিক পার্টি।
দলটির ন্যাশনাল কমিটির ম্যানহাটনের ফেডারেল আদালতে দাখিল করা আবেদনে বলা হয়েছে, ওই নির্বাচনে জয় পেতে রিপাবলিকান পার্টির প্রার্থী ট্রাম্পের প্রচার শিবির রাশিয়ার সহযোগিতা স্বাচ্ছন্দে গ্রহণ করেছে।
এ ব্যাপারে ডেমোক্রেটিক পার্টির ন্যাশনাল কমিটির চেয়ারম্যান টম পেরেজ এক বিবৃতিতে বলেছেন, ওই নির্বাচনে তাদের প্রার্থী হিলারি ক্লিনটনের প্রচার শিবিরের সার্ভার হ্যাকিংয়ের ঘটনা ছিল একটি নজিরবিহীন প্রতারণা এবং গণতন্ত্রের ওপর আঘাত।
তাদের মামলায় ট্রাম্পের জামাতা জারেড কুশনার, রিপাবলিকান প্রচার শিবিরের স্ট্র্যাটেজিস্ট রজার স্টোন, সাবেক ক্যাম্পেইন চেয়ারম্যান পল ম্যানাফোর্ট ছাড়াও উইকলিকস প্রতিষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জকে আসামি করা হয়েছে। ৬৬ পাতার মামলার আবেদনে নির্বাচনে রিপাবলিকান ও রাশিয়ানদের কার্যক্রমকে কল্পনাতীত প্রতারণা বলে আখ্যা দেয়া হয়েছে।
এদিকে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বিরোধীদের প্রতিবন্ধকতা সৃষ্টিকারী এক টুইট বার্তায় বলেন, এটা একসময় তাদের দিকেই ফিরে আসবে।
উল্লেখ্য, ডেমোক্রেটিক পার্টির প্রার্থী সাবেক পররাষ্ট্রমন্ত্রী হিলারি ক্লিনটনকে হারিয়ে ওই নির্বাচনে যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট হন নিউ ইয়র্কের ব্যবসায়ী ট্রাম্প। তার প্রচার শিবিরের সঙ্গে রাশিয়ার যোগসাজশের ওই অভিযোগ নিয়ে রবার্ট মুলারের নেতৃত্বে তদন্ত চলছে। তবে ট্রাম্প এবং রশিয়া- দুই পক্ষই তা অস্বীকার করে আসছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here