যৌনকর্মীর চরিত্রে বাজিমাত বলিউড নায়িকাদের - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, July 25, 2018

যৌনকর্মীর চরিত্রে বাজিমাত বলিউড নায়িকাদের


পারিপার্শ্বিকতার চাপে যেসব নারী পতিতাবৃত্তির মতো পেশা বেছে নেন ভদ্র সমাজের চোখে তারা অস্পৃশ্য। কিন্তু যুগে যুগে তাদের নিয়ে রচিত হয়েছে সাহিত্য, নির্মিত হয়েছে সিনেমা। বলিউডও তার বাইরে নয়। যৌনকর্মী চরিত্রে অভিনয় করে মন কেড়েছেন বলিউডের প্রথমসারির নায়িকারাই। বাস্তবসম্মতভাবে চরিত্র ফুটিয়ে তুলতে সক্ষম হওয়ায় সম্মানিতও হয়েছেন তারা। এসব অভিনেত্রীদের তালিকায় আছেন: 
কারিনা কাপুর: চামেলি ও তালাশ ছবিতে কারিনার তুখোড় অভিনয় মন কেড়েছে দর্শকদের। চামেলি ছবিতে বাস্তবসম্মত অভিনয়ের জন্য সেরা অভিনেত্রী হিসাবে ফিল্মফেয়ার সম্মান পান কারিনা।
রানি মুখার্জী: সঞ্জয় লীলা বানসালীর ‘সাওয়ারিয়া’ ও প্রদীপ সরকারের ‘লাগা চুনরি মে দাগ’ দুইটি ছবিতেই রানির অভিনয় প্রশংসিত হয়েছে সমালোচকদের কাছে। দ্বিতীয়টির জন্য সেরা অভিনেত্রীর ফিল্মফেয়ার সম্মান পান রানি।

শর্মিলা ঠাকুর: ‘অমর প্রেম’ ছবিতে রাজেশ খান্নার বিপরীতে শর্মিলা ঠাকুরের অভিনয় আজও ভোলেনি দর্শক।
শাবানা আজমি: শ্যাম বেনেগালের ‘মান্ডি’ ছবিতে রুক্মিনী বাই নামে এক যৌনকর্মীর চরিত্রে অভিনয় করেন তিনি। সাবলীল অভিনয়ে মেলে জাতীয় পুরস্কার।
টাবু: ‘চাঁদনি বার’ ছবিটি মু্ম্বাইয়ের অপরাধ জগতের উপর নির্মিত। ছবিতে মুমতাজ নামে এক যৌনকর্মীর চরিত্রে অভিনয়ের জন্য জাতীয় পুরস্কার পেয়েছিলেন টাবু।
কাল্কি কোয়েচলিন: ‘দেব ডি’ ছবিতে আধুনিক যুগের চন্দ্রমুখীর চরিত্রে অভিনয় করেছিলেন কাল্কি। পেয়েছিলেন ফিল্ম ফেয়ার সহ-অভিনেত্রীর পুরস্কার।
ঐশ্বরিয়া রাই: ‘উমরাও জান’ ছবিতে মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন ঐশ্বরিয়া রাই। বিপরীতে ছিলেন অভিষেক বচ্চন। ছবিটি প্রেক্ষাগৃহে বেশি দিন না চললেও প্রশংসিত হন তিনি।
সুস্মিতা সেন: চিঙ্গারি ছবিতে যৌনকর্মীর ভূমিকায় অভিনয় করেন সুস্মিতা। ছবিটি একেবারেই সাড়া ফেলেনি বাণিজ্যিকভাবে। তবে প্রশংসিত হয় সুস্মিতা অভিনীত ‘বাসন্তী’ চরিত্রটি।
হুমা কোরেশি: ‘বদলাপুর’ ছবিতে যৌনকর্মীর ভূমিকায় অভিনয় করেন হুমা খুরেশি। ছবিতে অত্যন্ত গুরুত্বপূর্ণ ছিল হুমার চরিত্রটি।
প্রীতি জিনতা: ‘চোরি চোরি চুপকে চুপকে’ ছবিতে প্রীতি জিন্তা অভিনয় করেন এক যৌনকর্মীর ভূমিকায়। ছবিতে সালমান খানের সন্তানের ‘সারোগেট মাদার’ হিসেবে দেখা গিয়েছিল তাকে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here