বাংলাদেশে বিশ্বকাপের আমেজ শেষ! - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Saturday, July 7, 2018

বাংলাদেশে বিশ্বকাপের আমেজ শেষ!


জাতীয় ফুটবল দল বিশ্বকাপে খেলার সুযোগ না পেলেও বাংলাদেশে ফুটবল উন্মাদনা বিশ্বকাপে অংশগ্রহণ করা দেশগুলোর তুলনায় কোনো অংশে কম নয়। সামাজিক যোগাযোগ মাধ্যমে বাংলাদেশি ফুটবলপ্রেমীদের বিশ্বকাপ ফুটবল ছাড়া যে আলোচনার আর কোনো বিষয়বস্তু নেই। প্রতিপক্ষ সমর্থককে খোঁচা দেওয়া আর প্রিয় দলের শক্তির জায়গাগুলো তুলে ধরাই এর মূল আলোচ্য বিষয়। বিষয়টা এমন হয়ে দাঁড়িয়েছে যে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দল যে এখন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্ট ক্রিকেট খেলছে এটাই অনেকেই জানেন না! বিশ্বকাপের কোয়ার্টার ফাইনাল শেষ হওয়ার আগেই সেই উন্মাদনায় ভাটা পড়লো। আর সেটা বেলজিয়ামের কাছে হরে ব্রাজিলের বিদায়ের মধ্য দিয়ে।
বিষয়টা একটু খুলে বলা যাক। বাংলাদেশের মানুষ ফুটবল প্রেমী হলেও তারা মূলত ৫টি দলকে সমর্থন করেন। ধারণা করা হয়, দেশে সবচেয়ে বেশি সমর্থক রয়েছে দুইবারের বিশ্বচ্যাম্পিয়ন আর্জেন্টিনা ও পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন ব্রাজিলের। এরপর যথাক্রমে চারবারের বিশ্বচ্যাম্পিয়ন জার্মানি, ইতালি ও ২০১০ বিশ্বকাপ চ্যাম্পিয়ন স্পেন। 
কিন্তু ইতালির দুর্ভাগ্য তারা বাছাইপর্ব পেরিয়ে রাশিয়া বিশ্বকাপে জায়গা করে নিতে পারেনি। বাকি চারটি দল বিশ্বকাপে অংশ নিলেও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন প্রথম রাউন্ড থেকে বিদায় নেওয়ায় জার্মানি সমর্থকদের উন্মাদনা সেখানেই শেষ। কিন্তু নক আউট পর্বের শুরুতে এসেই আবারও বড় ধাক্কা খায় বাংলাদেশি সমর্থকরা। কারণ দ্বিতীয় রাউন্ড থেকেই যে বিদায় নেয় আর্জেন্টিনা ও স্পেন। তবে ব্রাজিল কোয়ার্টার ফাইনালে উঠাই বিশ্বকাপের আমেজ কিছুটা হলেও ধরে রেখেছিল। প্রতিপক্ষ সমর্থকদের সাথে তর্কাতর্কিতে গতকালও ব্যস্ত সময় পার করেছেন ব্রাজিল সমর্থকরা। কিন্তু মুহূর্তেই সব শেষ হয়ে গেছে। ব্রাজিল সমর্থকদের খোঁচা দিতে এখনও হয়তো দু'একদিন এই উন্মাদনা থাকবে। কিন্তু আসলেই কি সেটা বিশ্বকাপের আমেজে? অবশ্য না। আমেজটা গতরাতেই শেষ হয়ে গেছে, রেশটা রয়ে গেছে।

No comments:

Post a Comment

Post Bottom Ad

Responsive Ads Here