দেখেনিন কোন কোন নম্বার এবং কত গুলো নম্বর আপনার NID দিয়ে নিবন্ধন করা হয়েছে। - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, December 12, 2017

দেখেনিন কোন কোন নম্বার এবং কত গুলো নম্বর আপনার NID দিয়ে নিবন্ধন করা হয়েছে।

টিউনসের শিরোনাম দেখে হয়তো অনেকেই বুঝে গেছে যে আসলে বিষয় টি কী। আসলে বিষয় টি হলো এই, কিছু দিন আগে BTRC একটি নতুন নিয়ম চালূ করেছে। আর তা হল  একটি NID দিয়ে ১৫ টির বেশি সীম নিবন্ধন করা যাবে না। প্রথম দিকে বলা হয়েছিল যে একটি NID দিয়ে ২০ টি সীম নিবন্ধন করা যাবে আর এই বিষয় টি সকলের কাছে জানা। কিন্তু এখন বলা হচ্ছে যে যদি কোন ব্যক্তির NID দিয়ে ১৫ টির বেশি সীম নিবন্ধ করা হয়ে থাকে তাহলে অতিরিক্ত সীম গুলো অভিযোগের মাধ্যমে তা বন্ধ করে দিতে হব। এখন প্রশ্ন হল আমার কোন কোন নম্বর গুলো নিবন্ধ করা আছে আমি তা কী ভাবে জানতে পরবো। এত দিন জান তাম যে কত গুলো নম্বর নিবন্ধ করা আছে শুধু মাত্র  তা দেখা যায় কিন্তু নম্বর গুলো দেখা যায় না। আর আজকে আমি আপনাদের সেই বিষয় টি দেখাবো যে কী ভাবে জানতে পারবেন আপনার NID দিয়ে কোন কোন নম্বর গুলো নিবন্ধ করা আছে।

এর জন্য আপনাদের তেমন কোন কষ্ট করতে হবে না,  শুধু মাত্র একটি কোড ডায়েল করতে হবে এবং এর সাথে আপনার NID কার্ডেের শেষের ৮ ডিজিট প্রয়োজন হবে।

প্রথমে *16001# ডায়েল করুন তাহলে আপনাকে আপনার NID কার্ডের শেষের ৪ ডিজিট দিতে বলবে আপনি সঠিক ভাবে আপনার কার্ডের ৪ টি ডিজিট প্রবেশ করান এবং একটু অপেক্ষা করুন তাহলে আপনার মোবাইলে একটি SMS আসবে এবং সেখানে উল্লেখ থাকবে যে আপনার NID টি দ্বারা কোন কোন নম্বর এবং কোন কোন অপারেটরের সীম নিবন্ধ করা আছে।

Post Bottom Ad

Responsive Ads Here