এফএ কাপের ফাইনালে চেলসিকে পেল ম্যানইউ - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Monday, April 23, 2018

এফএ কাপের ফাইনালে চেলসিকে পেল ম্যানইউ


এফএ কাপ। আনুষ্ঠানিকভাবে এটি 'দ্য ফুটবল এসোসিয়েশন চ্যালেঞ্জ কাপ' নামে পরিচিত। ইংলিশ ফুটবেলর ঘরোয়া লিগের একটি নকআউট পদ্ধতির টুর্নামেন্ট। আর এবারের টুর্নামেন্টের ফাইনালে উঠেছে ম্যানচেস্টার ইউনাইটেড ও চেলসি।  রাতে সাউদাম্পটনকে ২-০ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনালে উঠে গেলবারের রানারর্সআপ চেলসি। এদিন ব্লুজদের হয়ে গোল দু’টি করেছেন অলিভিয়ে জিরুদ ও আলভারো মোরাতা।
এদিন ওয়েম্বলি স্টেডিয়ামে প্রথমার্ধের খেলায় কাঙ্ক্ষিত গোলের দেখা পায়নি চেলসি। তবে দ্বিতীয়ার্ধের একেবারে শুরুতেই সফলতা ধরা দেয় আন্তেনিও কন্তের শিবিরে। ম্যাচের বয়স তখন ৪৬ মিনিট। সেস ফ্যাব্রিগাসের উঁচু করে এগিয়ে দেওয়া বল ডি-বক্স সীমানায় বাঁ-পায়ের সামনে বাড়ান এডেন হ্যাজার্ড। সেখান থেকে ডান পায়ের টোকায় জালে বল জড়ান ফরাসি স্ট্রাইকার জিরুদ।
৮২তম মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন মোরাতা। ডান দিক থেকে ডিফেন্ডার সেসার আসপিলিকুয়েতার ক্রসে হেডে গোলরক্ষককে বোকা বানান এই স্প্যানিশ ফরোয়ার্ড।
এর আগে ওয়েম্বলি স্টেডিয়ামে আলেক্সিস সানচেজ এবং হেরেরার গোলে টটেনহ্যামকে ২-১ গোলে হারিয়ে এফএ কাপের ফাইনাল নিশ্চিত করে হোসে মরিনহোর দল ম্যানচেস্টার ইউনাইটেড।
ফলে আগামী ১৯ মে একই ভেন্যুতে শিরোপা নির্ধারণী ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের মুখোমুখি হবে সাতবারের চ্যাম্পিয়ন চেলসি।

Post Bottom Ad

Responsive Ads Here