অনেককে গোপনে হত্যা করিয়েছে পুতিন : ট্রাম্প - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, October 16, 2018

অনেককে গোপনে হত্যা করিয়েছে পুতিন : ট্রাম্প


সের্গেই স্ক্রিপাল হত্যাকাণ্ডে রাশিয়ার হাত রয়েছে, ব্রিটেনের এমন অভিযোগে আগেই সমর্থন দিয়েছিল আমেরিকা। এবার একটা স্বাক্ষাতকারে স্ক্রিপাল ছাড়া আরও অনেক রহস্যজনক হত্যাকাণ্ডের পিছনেও পুতিনের হাত রয়েছে বলে জানিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।
রবিবার আমেরিকার সংবাদমাধ্যম সিবিএস-এ একটি সাক্ষাৎকার দেন ট্রাম্প। সেই অনুষ্ঠানে সাংবাদিকের প্রশ্নের উত্তরে ওই সমস্ত হত্যার পিছনে সরাসরি পুতিনের নাম বলেন তিনি।
রাশিয়ায় ব্রিটেনের হয়ে কাজ করা প্রাক্তন চর সের্গেই স্ক্রিপাল এবং তাঁর মেয়েকে রুশ নার্ভ এজেন্ট ‘নোভিচক’ দিয়ে মারার চক্রান্তের ঘটনায় সরাসরি রাশিয়ার হাত রয়েছে, এমন অভিযোগে বর্তমানে তোলপাড় বিশ্ব। শুধু স্ক্রিপাল নয়, পুতিনের অনেক সমালোচকেরই রহস্যজনক মৃত্যু ঘটেছে। ওই সাংবাদিক এ সমস্ত রহস্যজনক মৃত্যু প্রসঙ্গেই প্রশ্নটা করেছিলেন।
সাংবাদিক লেসলি ট্রাম্পকে জিজ্ঞাসা করেন, হত্যাকাণ্ডে ভ্লাদিমির পুতিন জড়িত কিনা। তার উত্তরে ট্রাম্প বলেন, ‘‘সম্ভবত তাই। তবে এই ঘটনা আমাদের দেশে ঘটেনি।’’ তার পর সাংবাদিক বলেন, ‘‘কিন্তু এটা করা উচিত হয়নি।’’ ট্রাম্পও তাঁর সঙ্গে একমত হন। জানান, রাশিয়ার এ রকম নির্দেশ দেওয়াই উচিত হয়নি।
এরপর ২০১৬ আমেরিকার প্রেসিডেন্টিয়াল নির্বাচন এবং তাতে পুতিনের প্রভাব খাটানোর বিষয়টিও সামনে আনেন। এ ক্ষেত্রেও ট্রাম্প সায় দেন। পাশাপাশি তিনি এও জানান, শুধু রাশিয়াই নয়, তাঁর বিশ্বাস চীনও এতে প্রভাব খাটিয়েছে। কিন্তু চীনের হস্তক্ষেপের কোনো প্রমাণ ট্রাম্প দিতে পারেননি।

Post Bottom Ad

Responsive Ads Here