বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, October 4, 2018

বিশ্বের ভয়ঙ্কর ৫টি বন্দুক


দিন যত যাচ্ছে ততই উত্তেজনা বাড়ছে আন্তর্জাতিক মহলে। সেই সাথে বাড়ছে উন্নত দেশগুলোর সামরিক শক্তি। তারই জের ধরে যুক্তরাষ্ট্র-রাশিয়াসহ বিশ্বের শক্তিধর দেশগুলো একের পর এক ভয়ঙ্কর বন্দুক বানাচ্ছে। এর মধ্যে কোনটি থেকে ১৬ লক্ষ গুলি বের হয়, আবার কোনটি একসঙ্গে দু'টো নিশানা বানাতে পারে। এমনই ৫টি বন্দুক হল- 
এক্সএম ২৯:
মার্কিন সেনারা এই ঘাতক বন্দুকটি ব্যবহার করে। এটি সেমি-অটোমেটিক স্মার্ট গ্রেনেড লঞ্চার। এর বিশেষত্ব হল একই সময়ে দু’জায়গায় একসঙ্গে নিশানা বানানো যায়। যে কোন চলমান বস্তুকে নিখুঁত ভাবে টার্গেট করতে এর জুড়ি মেলা ভার।
মেটাল স্টর্ম সেন্ট্রি গান:
এক মিনিটে ১৬ লক্ষ গুলি বের হয় এই বন্দুক দিয়ে। ৩৬০ ডিগ্রি ঘুরতে পারে পারে এই বন্দুক। এক সঙ্গে ২৪ হাজার লক্ষ্যবস্তুতে আঘাত হানতে পারে।
কর্নার শট:
এই বন্দুকের স্রষ্টা ইসরায়েল ডিফেন্স ফোর্স-এর লেফটেন্যান্ট কর্নেল অ্যামোস গোলান। কোণায় লুকিয়ে থাকা কোন লক্ষ্যবস্তুর সামনাসামনি না গিয়েও হামলা চালানো যায় এই বন্দুক দিয়ে। জঙ্গি হামলা কিংবা পণবন্দি বানানোর মতো ঘটনার মোকাবেলায় এটা খুব উপযোগী।
রেল গান:
ইলেকট্রোম্যাগনেটিক পাল্স-কে কাজে লাগিয়ে এই বন্দুক চালানো যায়। সেকেন্ডে ২.৪ কিলোমিটার বেগে ১৬০ কিলোমিটার দূরের লক্ষ্যবস্তুকে আঘাত করতে সক্ষম। মার্কিন নৌবাহিনী ব্যবহার করে এই বন্দুক।
এক্সএম ২৫:
হালকা ওজনের গ্রেনেড লঞ্চার। এক বারে ২৫টি গ্রেনেড ছোড়ার ক্ষমতা রাখে। ৬০০ মিটার দূরের লক্ষ্যবস্তুকে আঘাত করতে সক্ষম।

Post Bottom Ad

Responsive Ads Here