ট্রাম্প-পুতিনের সংক্ষিপ্ত বৈঠক ১১ নভেম্বর - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Thursday, November 8, 2018

ট্রাম্প-পুতিনের সংক্ষিপ্ত বৈঠক ১১ নভেম্বর


আগামী ১১ নভেম্বর বৈঠক করবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন। ফরাসি প্রেসিডেন্টের বাসভবনে তাদের মধ্যে এ বৈঠক অনুষ্ঠিত হবে। খবর রয়টার্স।
দু'নেতার বৈঠকের ব্যাপারে রুশ সচিবালয় ক্রেমলিনের সহযোগী ইউরি উষাকভ জানিয়েছেন, এ মাসে আর্জেন্টিনায় জি-২০ সম্মেলনের ফাঁকে তাদের মধ্যে একটি বৈঠক অনুষ্ঠিত হবে। 
এদিকে, যুক্তরাষ্ট্রকে সতর্ক করে রুশ ডেপুটি পররাষ্ট্রমন্ত্রী সারগেই রিয়াবকভ জানিয়েছেন, রাশিয়ার সঙ্গে পারমাণবিক অস্ত্র চুক্তি বাতিল করলে পরিস্থিতি ভয়াবহ হবে। সম্প্রতি তিনি এক সংবাদমাধ্যমে জানান, এটা খুবই বাজে একটা উদ্যোগ নিতে যাচ্ছে যুক্তরাষ্ট্র। আমি নিশ্চিত এটা শুধু দুই দেশের মধ্যে সম্পর্ক খারাপ করবে না সারা বিশ্বজুড়ে এর খারাপ প্রভাব পড়বে।   
রাশিয়ার রাষ্ট্রীয় সংবাদমাধ্যম 'তাস'কে তিনি বলেন, বিশ্বের নিরাপত্তার জন্য এ চুক্তি ছিল। এছাড়া বিশ্বব্যাপী পরমাণু অস্ত্রের কেউ যাতে অপব্যবহার করতে না পারে সেই উদ্দেশ্যে ছিল এ চুক্তি। এ সময় তিনি আরও অভিযোগ করেন, যুক্তরাষ্ট্র আমাদের ব্লাকমেইল করতে চাচ্ছে। তারা সুযোগ খুঁজছে আমাদের থেকে কিছু পাওয়ার আশায়। এদিকে, ট্রাম্প প্রশাসনের পক্ষ থেকে বলা হয়েছে, গত তিন দশক ধরে চলে আসা রাশিয়া-যুক্তরাষ্ট্র পারমাণবিক অস্ত্র চুক্তিটি বাতিল করতে যাচ্ছে যুক্তরাষ্ট্র।

Post Bottom Ad

Responsive Ads Here