নিয়মিত পরিষ্কার করুন পানির বোতল - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Wednesday, December 26, 2018

নিয়মিত পরিষ্কার করুন পানির বোতল

শীত, গ্রীষ্ম কিংবা বর্ষা- সারা বছরই আপনার শরীরে রয়েছে পানির চাহিদা। পানির এই চাহিদা মেটাতে আমাদের কাছে সবসময় রাখতে হয় পানির বোতল। 
শরীরকে অসুস্থতা থেকে দূরে রাখতে এবং ওজন হ্রাসেও সহায়তা করে জীবন ধারণের এ উপাদানটি। কিন্তু পানির বোতল রাখা যেমন গুরুত্বপূর্ণ তেমনি গুরুত্বপূর্ণ বোতলটি পরিষ্কার রাখা। আর বোতলটি পরিষ্কারও করতে হবে সঠিক উপায়ে।
১। আপনার বোতলে লুকিয়ে থাকে জীবাণু
পানির বোতল পরিষ্কার করার কাজটি যতটা সহজ মনে হয় ততটা সহজ আসলে নয়। আপনি ভাবতে পারেন বোতলে পানি থাকে, সুতরাং এটি কীভাবে অপরিষ্কার থাকে। কিন্তু সত্য হচ্ছে এই যে, পানির বোতলেও লুকানো থাকে প্রচুর জীবাণু যা হতে পারে ক্ষতিকর।
২। যদি দেখেন পানি ততটা স্বচ্ছ নয় 
যদি দেখেন আপনার পানির বোতলের বাইরের অংশ আর্দ্র ও ভেজা, তবে বুঝে নিন এটি ব্যাকটেরিয়ার কারণে হয়েছে এবং ছড়িয়ে পড়ছে এসব। সুতরাং, প্রাথমিকভাবে ধরে নিতে পারেন আপনার পানির বোতল এমনকি ফিল্টারে সংক্রমিত হতে পারে ব্যাকটেরিয়া যাতে দেখা দিতে পারে পেটের সমস্যা।
৩। শুধু গরম পানি হলেই পরিষ্কার হয় না 
অনেকের বিশ্বাস, গরম পানি দিয়ে বোতলটি ভরলেই এটি ধোয়া ও পরিষ্কার হয়ে যায়। মনে রাখবেন, গরম পানি কেবল কিছু জীবাণুকে ধ্বংস করতে পারে, সব জীবাণুকে নয়। তাছাড়া এতে বোতলটি পুরোপুরি পরিষ্কার ও স্বাস্থ্যকরও হয় না। 

Post Bottom Ad

Responsive Ads Here