অল্পতেই চুল পেকে যাচ্ছে? জেনে নিন ঘরোয়া সমাধান - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, January 8, 2019

অল্পতেই চুল পেকে যাচ্ছে? জেনে নিন ঘরোয়া সমাধান

অল্প বয়সে যদি চুল পাকা শুরু হয় সেক্ষেত্রে ঘরের বাইরে, অফিস কিংবা বন্ধু-মহলে বিব্রতকর অবস্থায় পড়তে হয় প্রায়ই। পরিসংখ্যান বলছে ৩০ বছর বা তার কম বয়সে চুল পেকে যাওয়ার পিছনে অতিরিক্ত চিন্তাই বেশি দায়ী। তবে এসব সমস্যায় ঘরোয়া কিছু সমাধান রয়েছে। যেসব পদ্ধতি অনুসরণ করা যেতে পারে…
আমলকিঃ একটা বাটিতে অল্প করে নারকেল তেল এবং কয়েক টুকরো আমলকি নিয়ে গরম করুন। তারপর সেই তেলটা ধীরে ধীরে সারা চুলে লাগিয়ে অপেক্ষা করুন কয়েক মিনিট। আমলকিতে উপস্থিত বিশেষ কিছু উপাদান পিগমেন্টের উৎপাদন বাড়াতে সাহায্য করে। সাদা চুল কালো হতে শুরু করে।
আদাঃ এক চামচ মধুর সঙ্গে পরিমাণ মত আদা মিশিয়ে বানিয়ে ফেলুন একটা পেস্ট। প্রতিদিন চুলে লাগান। চুলকে দীর্ঘসময় কালো রাখতে ম্যাজিকের মত কাজ করবে।
নারকেল তেলঃ এর তো কোনও বিকল্পই নেই। একটা বাটিতে পরিমাণ মত নারকেল তেল এবং লেবুর রস নিয়ে ভাল করে মিশিয়ে নিন। তারপর মিশ্রনটা স্কাল্পে লাগিয়ে কয়েক মিনিট অপেক্ষা করুন। এতে চুল তো পাকেই না। সেই সঙ্গে ফিরে আসবে চুলের হারিয়ে যাওয়া সৌন্দর্যও।
হেনাঃ বাটিতে দুই চামচ হেনা পাউডার, এক চামচ মেথি বীজ, দুই চামচ তুলসি পাতার পেস্ট, তিন চামচ কফি পাউডার, তিন চামচ মিন্ট পাতার জুস এবং এক চামচ টক দই মিশিয়ে একটা পেস্ট বানিয়ে ফেলুন। তারপর সেটি প্রতিদিন চুলে লাগাতে শুরু করুন। নিয়মিত এটা করলে সাদা চুল আর থাকবে না।
নিম তেলঃ নিম তেলে চুলের একাধিক সমস্যার সমাধান করে। চুল পড়া ও সাদা চুলের সংখ্যা কমাতেও বিশেষভাবে ভূমিকা পালন করে।

Post Bottom Ad

Responsive Ads Here