৩টি হেয়ার কেয়ার টিপস দারুণ কার্যকরী, ছন্দময় সিল্কি চুল - Chuadanga News | চুয়াডাঙ্গা নিউজ | ২৪ ঘন্টাই সংবাদ

Sidebar Ads

test banner

Breaking

Home Top Ad

Responsive Ads Here

Post Top Ad

Responsive Ads Here

Tuesday, February 2, 2021

৩টি হেয়ার কেয়ার টিপস দারুণ কার্যকরী, ছন্দময় সিল্কি চুল


ছন্দময় সিল্কি চুল কার না পছন্দ! আর সেই চুল যদি সিল্কি হয় তাহলে তো কথাই নেই। অনেকেরই স্বপ্ন থাকে ঘনকালো ছন্দময় সিল্কি চুল পাওয়ার। চুল এমন একটা জিনিস যা সারা জীবন থাকে না। তাইতো চুলের এত খাতির। একটু যত্ন নিলেই আপনি ঘরে বসেই অতি অল্প সময়ে পেতে পারেন চোখ ধাঁধানো সিল্কি চুল! জেনে নিন তেমনি ৩টি দারুণ কার্যকরী টিপস।


ছন্দময় সিল্কি চুল পাওয়ার দারুণ কার্যকরী টিপস

১. লেবু বা ভিনেগার

একটা সহজ উপায় হল, আপনি সাধারণত যে শ্যাম্পু ব্যবহার করেন, সেই শ্যাম্পু দিয়ে প্রথমে আপনার মাথার চুল ধুয়ে নিন। এর পর এক মগ পানিতে একটি লেবুর রস বা ভিনেগার ভালো করে মিশিয়ে নিন। তারপর চুল ভেজা অবস্থাতেই সমস্ত চুলে সেই লেবুর পানি ধীরে ধীরে ঢালুন। আলতো করে চুলটা মুছে নিন। চুল শুকিয়ে এলেই  দেখতে পারবেন কতটা ঝরঝরে আর উজ্জ্বল চুল। লেবু সব সময়ই বাজারে কম বেশি পাওয়া যায়। তাই কোনো রকম ঝামেলা ছাড়াই অনেক সহজেই আপনার চুল সিল্কি করতে পারেন।

২. টক দই ও লেবুর রস

চুলের যত্নে টকদই-এর কোন বিকল্প নেই। টকদই-এর সাথে লেবুর রস  মিশিয়ে ব্যবহার করলে মাথার খুশকি চলে যায় এবং আপনার চুল হয়ে উঠে সিল্কি ও প্রাণবন্ত। এক কাপ টকদই এর সাথে একটি লেবুর রস ও ২ টেবিল চামচ তেল মিশিয়ে প্যাক তৈরি করুন। এবার গোসলের আগে সমস্ত চুলে এবং চুলের গোড়ায় এই প্যাকটি ভালো করে ধীরে ধীরে লাগান। এভাবে প্যাকটি মেখে ৩০-৪০ মিনিট পর শ্যাম্পু করে খুব ভালো ভাবে ধুয়ে ফেলুন। চুল শুকিয়ে এলে আপনি নিজেই পার্থক্যটা বুঝতে পারবেন। প্রতি সপ্তাহে অন্তত দুই বার এই প্যাকটি চুলে ব্যবহার করতে পারেন।

৩. মেহেদী প্যাক

যারা চুলের বিভিন্ন রকমের সমস্যায় ভুগছেন, তাদের জন্য চুলে মেহেদী ব্যবহার করা জরুরী। মেহেদী ব্যবহারে চুলের গোড়া শক্ত হয়, চুল তার পুষ্টি ফিরে পায়, খুশকি দূর হয়। সাথে সাথে  চুলের ভাঙ্গন দূর হয়, চুল হয় স্বাস্থ্য-সবল ও প্রাণবন্ত। বাজারে এখন কাঁচা মেহেদী পাতাও পাওয়া যায়। মেহেদীর সাথে হালকা একটু লেবুর রস মিশিয়ে নিলে আরও ভালো হয়। কারো যদি মেহেদী পাতা সংগ্রহ করতে সমস্যা হয় তবে প্যাকেট হারবাল মেহেদী ব্যবহার করতে পারেন। ভালো হারবাল মেহেদী প্রাকৃতিক মেহেদীর মতই কাজ করে এবং চুলের জন্যও বেশ উপকারী। গরম পানিতে মেহেদী প্যাকটি গুলিয়ে পরে ঠান্ডা করে মাথায় লাগাতে হবে। প্যাকটি চুলে এক ঘণ্টা রাখবেন। আর যদি কেউ চুলে লাল লাল আভা আনতে চান তবে ২-৩ ঘণ্টা অপেক্ষা করুন। প্রতি মাসে অন্তত দুই বার প্যাকটি ব্যবহার করতে পারেন।

তবে সাবধান ৫ মিনিটে লাল হয় এইরকম লেখা মেহেদী থেকে ১০০ হাত দুরে থাকবেন। এগুলোর মধ্যে ক্ষতিকর কেমিক্যাল ছাড়া আর কিছুই নেই।

এই ছিল ছন্দময় সিল্কি চুল পেতে প্রয়োজনীয় ৩টি টিপস নিয়ে কথা। সিল্কি আর শাইনি চুলের যাদুতে মুগ্ধতা ছড়ান প্রতিদিন!

Post Bottom Ad

Responsive Ads Here